সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় অধ্যাপক হরলাল রায় সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় অধ্যাপক হরলাল রায় সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা ও ব্যাকরণবিদ অধ্যাপক হরলাল রায় সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
গত ১৫ মার্চ বুধবার সাহিত্য একাডেমির আয়োজনে শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে বিকাল ৩টায় শহরের ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজ, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়, আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয় ও খ্রিষ্টীয়ান মিশন প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অধ্যাপক হরলাল রায় বিষয়ক রচনা, হরলাল রায় বিষয়ক বক্তৃতা ও হরলাল রায় বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। হরলাল রায় বিষয়ক বক্তৃতায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার তিন হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার দুই হাজার টাকা, তৃতীয় পুরস্কার দেড় হাজার টাকা, মূল্যবান বই ও সনদ বিতরণ করা হয়।
বক্তৃতায় প্রথম হয়েছে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আইরীন আক্তার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল মাওয়া দোলন দ্বিতীয় ও একই কলেজের শিক্ষার্থী তাসনিম আক্তার লিজা তৃতীয় স্থান অর্জন করে। রচনা প্রতিযোগিতায় আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাপ্তি সাহা প্রথম, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তনিমা জান্নাত পুষ্প দ্বিতীয় ও জান্নাত জাফরিন নোশিন তৃতীয় স্থান অর্জন করে। অধ্যাপক হরলাল রায় বিষয়ক উন্মুক্ত কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে নুসরাত জাহান জেরিন, প্রাপ্তি সাহা ও ফারজানা ইসলাম সুইটি।
প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সাহিত্য একাডেমির সহসভাপতি এডভোকেট মানিক রতন শর্মা, আবদুর রহিম ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো.ফারহান ইসলাম। সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আ. কুদদূস, বিশেষ অতিথি ছিলেন সাহিত্য একাডেমির পরিচালক এডভোকেট আবু তাহের, সাহিত্য একাডেমির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, সাহিত্য একাডেমির পরিচালক ফারুক আহমেদ ভুইয়া, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন। অনুষ্ঠান পরিচালনা সোহেল আহাদ ও আল আমীন শাহীন। অনুষ্ঠান আয়োজনে সহযোগী ছিলেন নুসরাত জাহান বুশরা, মনিরুল ইসলাম শ্রাবণ, খালেদা মুন্নী, রিপন দেবনাথ, নুসরাত জাহান জেরিন, শিপন কর্মকার ও আকলিমা প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com