সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

এক নারীসহ ৮জন ভুয়া সাংবাদিক আটক

এক নারীসহ ৮জন ভুয়া সাংবাদিক আটক

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও পত্রিকার এক নারীসহ ভুয়া ৮জন সাংবাদিককে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। মানববন্ধনের সংবাদ সংগ্রহের জন্য ৫০ হাজার টাকা চুক্তিতে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে ধরা পড়েন এই ৮ ভুয়া সাংবাদিক।
শনিবার (১২ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা তাদের আটক করেন। 
আটককৃতরা হলেন- রাজধানী ঢাকার খিলগাঁও চৌধুরীপাড়া এলাকার সরকার মো. হোসেনের ছেলে সরকার শিপলু (৩৬) ও দারুস সালাম এলাকার মো. কালামের ছেলে মেহেদী হাসান (২৫), শরীয়তপুর জেলার সদর উপজেলার টুমচর গ্রামের ইদ্রিস সর্দারের ছেলে কাউসার ইসলাম সানী (২৬), খুলনা সদর উপজেলার শেখপাড়া এলাকার সেলিম খানের ছেলে তানজির খান রনি (৩৫), পটুয়াখালীর গলাচিপা উপজেলা সদরের আবু জাফরের ছেলে আহসান উদ্দিন (৩৪) বাউফল উপজেলার কেশবপুর এলাকার শাহ আলমের ছেলে মো. আহসান (৩১), কুমিল্লার মেঘনা উপজেলার আল-আমিনের মেয়ে আয়েশা আক্তার (২১) এবং ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার তালতলা মোল্লাপাড়া এলাকার ছাত্তার শিকদারের ছেলে রুবেল শিকদার (২৫)।

পরে সন্ধ্যায় তাদেরকে সদর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন র‌্যাব। 
র‌্যাব জানায়, আটককৃত ভুয়া এই সাংবাদিকরা বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন। 
র‌্যাব আরো জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কলেজপাড়া এলাকায় এক ব্যক্তি আহত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আটক প্রতারকরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ওই ব্যক্তির বোনকে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করতে বলেন। সেই মানববন্ধনের সংবাদ সংগ্রহ করার জন্য ৫০ হাজার টাকায় চুক্তি করেন তারা। চুক্তি অনুযায়ী দুই দফায় অগ্রীম হিসেবে তারা ২০ হাজার টাকা নেন।

ভুুুুয়া এই সাংবাদিকদের কথা মতো শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ওই নারী তার ভাইয়ের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে প্রতারকরা আসার পর স্থানীয়দের সন্দেহ হলে তাদের একজনকে আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যায়। পরবর্তীতে র‌্যাব বিষয়টি জানতে পেরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে প্রতারক দলের ৭ সদস্যকে আটক করে।
এ ব্যাপারে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ জানান, প্রতারক চক্রটি টেলিভিশন ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় গিয়ে প্রতারণা করে আসছিলেন। তাদের কাছ থেকে বাংলা টিভির ভুয়া পরিচয়পত্র ও ‘সময়ের অপরাধ চক্র’ নামের একটি পত্রিকার কয়েকটি পরিচয়পত্র, ভিডিও ক্যামেরা ও লোগো জব্দ করা হয়েছে। এ ঘটনায় সদর মডেল থানায় মামলা করা হয়েছে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com