সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়া অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়া অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়ায় অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে ব্যাপক কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়। 
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ডে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন শুরু হয়। 

প্রথম প্রহরের শুরুতেই ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন ব্রাহ্মণবাড়িয়া -০৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। পরে যথাক্রমে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার

মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের পক্ষে আওয়ামীলীগ সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ও সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, পৌরসভার পক্ষে পৌর মেয়র মিসেস নায়ার,

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের পক্ষে প্রেসক্লাব সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি, জেলা বিএনপির পক্ষে সভাপতি সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারন সম্পাদক জহিরুল ইসলাম খোকন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ, জেলা আওয়ামী যুবলীগ, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন সাসাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সহ সর্বস্তরের ব্রাহ্মণবাড়িয়াবাসী। 
এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষে দিবসটি উদযাপন উপলক্ষে পুরো ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে নেওয়া হয় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। জেলার শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন ইউনিটের সদস্যরাও সাদা পোশাকে টহল দিতে দেখা যায়।   

অপরদিকে আজ ২১ ফেব্রুয়ারি শুক্রবার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।                          
উল্লেখ্য, গতকাল বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠের শহীদ মিনারের পরিস্কার পরিচ্ছন্নতা করেন বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।                             
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।             

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com