সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতি উন্নতির দিকে; বাড়ছে সুস্থতা।। কমছে আক্রান্তের সংখ্যা

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতি উন্নতির দিকে; বাড়ছে সুস্থতা।। কমছে আক্রান্তের সংখ্যা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতি দিন দিন উন্নতির দিকে। প্রতিদিনই বাড়ছে সুস্থতা ও কমছে আক্রান্তের সংখ্যা। হোম কোয়ারেন্টিন, প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনেও রোগীর সংখ্যা অনেকটা কমে এসেছে। জেলার নাসিরনগর ও বিজয়নগর উপজেলা অনেকটাই করোনামুক্ত হওয়ার পথে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় শনিবার পর্যন্ত মোট ১৯৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৪৫৭জন। মৃত্যুবরণ করেছেন ৩৭ জন। 
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া গত শনিবার পর্যন্ত সদর উপজেলায় ৬৮৮জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৫১৩জন। মারা গেছেন ১২ জন।
আখাউড়া উপজেলায় ১৭৮জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৯০জন, মারা গেছেন ৮ জন। বিজয়নগর উপজেলায় ৬২জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৫৪জন, মারা গেছেন ২ জন। নাসিরনগর উপজেলায় ৮৭জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৭৬জন, মারা গেছেন ১ জন। বাঞ্চারামপুর উপজেলায় ১৪৭জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৮১জন, মারা গেছেন ৩ জন। নবীনগর উপজেলায় ৩৩৬জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ২৮৫জন, মারা গেছেন ৯ জন। সরাইল উপজেলায় ১১১জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৬৩জন, মারা গেছেন ১ জন। আশুগঞ্জ উপজেলায় ১৫৬জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ৯৩জন।  কসবা উপজেলায় ২৩১জন আক্রান্তের মধ্যে সুস্থ্য হয়েছেন ২০২জন, মারা গেছেন ১ জন।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ২২২জন এবং আইসোলেশনে আছেন ৫০২জন। করোনা পরিস্থিতিতে জেলায় ১৪ হাজার ৭৮৫ জনের নমুনা সংগ্রহ করে ১৪ হাজার ২৪৭ জনের রেজাল্ট দেয়া হয়েছে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোঃ একরাম উল্লাহর সাথে  গত শনিবার রাতে যোগাযোগ করলে তিনি বলেন, এই অবস্থা স্বস্থিকর। তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে আক্রান্তের চেয়ে সুস্থতার হার অনেকটাই বেশি। এমন অবস্থা চলতে থাকলে তো আমাদের জন্য স্বস্থিকর। তবে গত ঈদ-উল ফিতরের পর পর যেভাবে বেড়েছে এবারও এমন হবে কি-না সেটা বুঝতে আরো সপ্তাহ খানেক সময় লাগবে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com