সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করলো ছাত্রলীগ জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মবার্ষিকী পালিত কমলগঞ্জে যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; মোকতাদির চৌধুরী এমপি

বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; মোকতাদির চৌধুরী এমপি

Advertisements

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র..ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভানেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,বঙ্গবন্ধুকে হত্যা করার উদ্দেশ্য ছিলো স্বাধীনতার স্বপক্ষের শক্তির আদর্শকে হত্যা করেছিলো, অসাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতেই সেদিন বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল সদস্য ও তাঁর আদর্শে অনুপ্রাণিত সহযোদ্ধাদের হত্যা করেছিলো। বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিল।মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, ১৯৭৫ সনের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধুকে হত্যার পর আমরা এই হত্যার বিচার চেয়ে রাজপথে আন্দোলনে নেমেছিলাম। তিনি বলেন জিয়াউর রহমানের আমলে দেশে “হ্যা না” ভোট দিয়ে নির্বাচন করেছিলেন যে নির্বাচনে জিয়াউর রহমান নিজেই ৯৭% ভোট পেয়েছিলেন। এর মধ্যদিয়ে দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত করেছিলো। তিনি বলেন,বাংলাদেশের সাধারন মানুষ কখনো বঙ্গবন্ধুর বিরোধীতা করেননি। করেছে যারা বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে মেনে নিতে পারেনি, যারা এদেশকে সাম্প্রদায়িক দেশ হিসেবে গড়তে চেয়েছিল।
শনিবার (১৫ আগস্ট) বিকেল ৪ টায় স্বাধীনতার মহান স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, আওয়ামী লীগের আমলেই বিজয়নগরে পাকা রাস্তা নির্মিত হয়েছে। এর আগে কোন সরকারই বিজয়নগরে পাকা কোন রাস্তা করেননি। তিনি জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় সকলের নিকট দোয়া চান। তিনি বলেন, আমি চাচ্ছি বিজয়নগর উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসেবে রূপান্তর করতে ও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনকে একটি আদর্শিক সংগঠন হিসেবে রূপান্তরিত করতে।
বিজয়নগর উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম. ইয়াসির আরাফাতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা মুকাই আলী। 
উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আল মামুন’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভুইয়া, সাধারন সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট তানভীর ভুইয়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী দাস।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের কালো রাতে কিছু বিপদগামী সেনা সদস্যের হাতে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মাওলানা মিছবাহ উদ্দিন। 

হৃদরোগের চিকিৎসা সাহায্যার্থে শিশুটির হাতে ৫০ হাজার টাকা চেক তুলে দিচ্ছেন উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ৪৭ জন অসহায় দরিদ্র ব্যক্তিদের মধ্যে চিকিৎসা সাহায্যার্থে নগদ অনুদানের চেক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এসময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফরোজা বেগম উপস্থিত ছিলেন। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com