সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় কেউ পাস করেনি

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় কেউ পাস করেনি

শাহিনুর ইসলাম প্রান্ত,লালমনিরহাট প্রতিনিধি

টানা তিন বছর ধরে এইচএসসি পরীক্ষায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে কেউ পাস করেনি।
বুধবার (১৭ জুলাই) ঘোষিত ফলাফলেও প্রতিষ্ঠানটির কেউ পাস করেনি। ফলে টানা তিন বছর ধরে ফলের খাতায় শুন্য রয়েছে।
নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজ অফিস সুত্রে জানা গেছে, নামুড়ি উচ্চ বিদ্যালয়ের সাথে কলেজ শাখা যুক্ত হয় ২০১২ সালে। প্রতিষ্ঠান পরিচালনা কমিটি ৭ জন প্রভাষক নিয়োগ প্রদান করেন। এরপর চলতি বছরের শুরুর দিকে শিক্ষক নিয়োগ প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৫জন প্রভাষক নিয়োগ দেন এ প্রতিষ্ঠানের কলেজ শাখায়। এ নিয়ে মোট ১২ জন প্রভাষক কাগজ কলমে এ প্রতিষ্ঠানের কলেজ শাখায় পাঠদান করে আসছেন।
কলেজ শাখা প্রতিষ্ঠা থেকে প্রতিবছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে আসছে শিক্ষার্থীরা। ২০১৪, ১৫ ও ১৬ সালে এক/দুইজন করে পাস করলেও ২০১৭, ১৮ ও ১৯ সালের কেউ পাস করেনি। টানা তিন বছর ধরে ফলাফলের খাতায় শুন্য রয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৭ সালে ৩ জন, ২০১৮ সালে ৩জন ও ২০১৯সালে ২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য করেছে। ফলে এ প্রতিষ্ঠানের শিক্ষার মান নিয়ে জনমনে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া।
এমন অবস্থা কালীগঞ্জ উপজেলার দক্ষিণ ঘনশ্যাম স্কুল অ্যান্ড কলেজে। সেখানেও চলতি বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে কেউ পাস করেনি। লালমনিরহাটের এই দুইটি প্রতিষ্ঠানের সবাই ফেল করেছে।
নামুড়ি উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রশাসনিক প্রধান (ভার) নজরুল ইসলাম বলেন, বিগত দিনে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক প্রধানের অবহেলায় কলেজ শাখার শিক্ষার মান নিম্নমুখি হয়েছে। তাই বিগত তিন বছরে কেউ পাস করেনি। তবে আগামী বছর তার প্রতিষ্ঠানে শতভাগ পাস করবে বলেও জোর দাবি জানান তিনি।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুল হক বলেন, যেসব প্রতিষ্ঠানে কেউ পাস করেনি তাদের বিরুদ্ধে বিধিমত ব্যবস্থা নেয়া হবে। তবে ফলাফল শীট তার কাছে না থাকায় জেলার অংশ নেয়া পরীক্ষার্থী কিংবা ফলাফলের কোন তথ্য তার কাছে নেই বলেও জানান তিনি।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com